২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বুধবার থেকে মিরপুরে চার দিনের ঢাকা লীগের ১২ ম্যাচ


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১ জুন, ২০২১, ৭:০৯ অপরাহ্ণ

ঢাকা প্রিমিয়ার লিগ নিয়ে আবার নতুন সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম। বৃষ্টির কারণে মঙ্গলবারের খেলা স্থগিত করা হয়। এদিন সকালে জানানো হয়েছিল প্রতি দিনের খেলা ‘বডিলি শিফট’ হবে; অর্থাৎ একদিন করে পেছাবে। ফলে বৃহস্পতিবার থেকে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু। বিকেল না গড়াতেই নতুন করে আবার পরিকল্পনা সাজিয়েছে সংশ্লিষ্টরা।

এবার জানানো হলো, বুধবার থেকে টানা চার দিন মিরপুর শের-ই-বাংলায় ম্যাচ হবে। প্রতিদিন ম্যাচ হবে তিনটি করে। চারদিনে মিরপুরে মোট ম্যাচ হবে ১২টি। হবে দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের খেলা। এরপর একদিন ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে ৬ জুন থেকে বিকেএসপির দুটি মাঠ ও মিরপুরে খেলা চালানোর পরিকল্পনা সংশ্লিষ্টদের। মিরপুরে সকাল ৯টা, দুপুর দেড়টা ও সন্ধ্যা ছয়টায় ম্যাচ শুরুর সিদ্ধান্ত হয়েছে।

সিসিডিএমের সদস্য সচিব আলি হোসেন জানিয়েছেন, ‘আমাদের এ বছর লিগটা খুব গুরুত্বপূর্ণ। লিগটা পণ্ড হোক আমরা চাই না। এজন্য সম্ভাব্য সেরা সুযোগ কাজে লাগাতে চাই। বুধবার থেকে চার দিন মিরপুরে তিনটি করে ম্যাচ হবে। বিকেএসপি এখন খেলার জন্য উপযুক্ত নয়। এজন্য মিরপুরেই তিনটি ম্যাচ হবে। আমাদের সূচি নিয়ে কাজ হচ্ছে। মিরপুরে খেলাগুলো হয়ে যাওয়ার পর আগের মতো দিনে দুটি করে ম্যাচ হবে তিনটি ভেন্যুতে।’

মুষলধারে বৃষ্টিতে মঙ্গলবার দিনের সবকটি ম্যাচ স্থগিত করা হয়। এর আগে প্রথম রাউন্ডে ৬টি খেলার ৪টিতে ফল হয়েছে। বৃষ্টিতে দুটি পণ্ড হয়। প্রত্যাশিত জয় পেয়েছেন সাকিবের মোহামেডানে, তামিমের প্রাইম ব্যাংক, মুশফিকের আবাহনী ও সোহানদের শেখ জামাল। ম্যাচ হেরেছে মাহমুদউল্লাহর গাজী গ্রুপ, পারটেক্স, খেলাঘর ও শাইনপুকুর। ব্রাদার্স ও প্রাইম দোলেশ্বর এবং লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচস পয়েন্ট ভাগাভাগি করেছে।

২০১৯-২০ মৌসুমের স্থগিত হওয়া ঢাকা লিগের খেলা পুনরায় নতুন করে গতকাল থেকে শুরু হয়। বিশ্বকাপের কথা চিন্তা করে এবার লিগ হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। আন্তর্জাতিক সূচি না থাকায় জাতীয় দলের সব ক্রিকেটার এবার অংশগ্রহণ করছেন।