১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

বৃত্তির আবেদন নিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে টাকা


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

৭ এপ্রিল, ২০২১, ৭:৪৯ অপরাহ্ণ

সরকারি সংস্থা “এসএএফ” এর বৃত্তির টাকা নিয়ে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে গড়ে উঠেছে একটি দালাল চক্র। এতে শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে মোটা অংকের টাকা।
মহামারি করোনার জন্য শিক্ষার্থীরা কলেজে আবেদন করতে পারছে না। সেজন্য কলেজের বাহিরের কয়েকজন মিলিত হয়ে দালাল চক্র গড়ে তুলেছে। এতে করে তারা শিক্ষার্থীদের কাছে বলছে এই বৃত্তির জন্য আবেদন করে দিবে। খরচ বাবদ তাদের ৫০০ থেকে ৬০০ টাকা দিতে হবে।
কলেজ সূত্রে জানা যায়, ছাত্র/ছাত্রীদের উপবৃত্তি বিতরণ ও শিক্ষা উপকরন ক্রয় সহায়তার জন্য শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে ১ এপ্রিল ২০২১ থেকে আবেদন শুরু হয়েছে। আবেদন চলবে ১০ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনা ও লকডাউনের কারনে আবেদন জমা দিতে হবে ডাক যোগাযোগের মাধ্যমে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, করোনার জন্য আমরা আবেদন জমা দিতে পারছি না কলেজে গিয়ে। কলেজ থেকে নোটিশ দিয়ে বলা হয়েছে ডাক যোগাযোগের মাধ্যমে পাঠানোর জন্য। কিন্তু গত দুই তিন দিন থেকে শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপে কে বা কারা একটি নাম্বার দিয়ে তাদের সাথে যোগাযোগ করার জন্য বলছে। এবং তারা বলছে আবেদনটি তারা কলেজে পৌছিয়ে দিবে। এ বাবদ তাদেরকে কিছু টাকা দেয়া লাগবে।
দালাল চক্রের একজন উসমান গনি। তার সাথে প্রতিবেদক শিক্ষার্থী সেজে কথা বললে তিনি বলেন, আমরা আবেদন করে দেবো। আমাদের খরচ বাবদ ৫০০ টাকা দেয়া লাগবে।  আপনার তথ্যগুলো ইমেইলে (rofiqulislam2526@gmail.com) পাঠিয়ে দেবেন।
এই চক্রের সাজু ও রফিকুল নামের দুইজন টাকা দাবী করে শিক্ষার্থীদের কাছে।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের বলা হয়েছে অনলাইনে আবেদন করার জন্য। এখন কে কিভাবে, কার মাধ্যমে আবেদন করবে সেটা তো আমরা বলতে পারব না।