২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ভারতীয় তরুণীকে বিয়ের প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন প্রিন্স হ্যারি


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৩ এপ্রিল, ২০২১, ৬:৫২ অপরাহ্ণ

ব্রিটিশ রাজপরিবার থেকে দূরে সরে যাওয়া প্রিন্স হ্যারি নাকি তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে হ্যারি তার কথা রাখেননি। তাই হ্যারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়ে মামলা করেছেনে এক ভারতীয় তরুণী। শুধু তাই নয়, বিয়ের কাজটি তাড়াতাড়ি যাতে সেরে ফেলা যায় সেজন্য হ্যারিকে গ্রেপ্তারের আবেদনও জানিয়েছেন সেই তরুণী।

অদ্ভুত এই মামলার শুনানি হয়েছে পাঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে। মামলার আরজিতে ওই তরুণী জানিয়েছেন, যুক্তরাজ্যের বাসিন্দা প্রিন্স চার্লস মিডলটনের ছেলে প্রিন্স হ্যারি মিডলটন তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তিনি সেই প্রতিশ্রুতি রক্ষা করেননি।

আদালত ওই তরুণীর কাছে জানতে চায় যে, তিনি কখনও লন্ডনে গিয়েছেন কিনা।

জবাবে তরুণী জানান, তিনি লন্ডনে যাননি, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিন্স হ্যারির সঙ্গে কথা বলেছেন। শুধু তাই নয়, হ্যারির বাবা প্রিন্স চার্লসকে ইমেইল বার্তায় জানিয়েছিলেন যে, তিনি হ্যারির বাগদত্তা।

ওই তরুণী আদালতের কাছে দাবি করেন, হ্যারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা উচিত, যাতে তাদের বিয়েতে আর কোনো বিলম্ব না হয়।

বিচারপতি অরবিন্দ সিং সাংওয়ান এই আবেদনের রায়ে বলেছেন, ‘প্রিন্স হ্যারির বিয়ে করার প্রতিশ্রুতি দিবাস্বপ্ন ছাড়া কিছুই নয়।’

তিনি বলেন, এই মামলার আরজি সঠিকভাবে সাজানো হয়নি। আরজিতে কয়েকটি ইমেল বার্তা সংযুক্ত করা হয়েছে, যাতে ইমেইল প্রেরণকারী ব্যক্তি বলেছিলেন যে, তিনি শিগগিরই বিয়ে করবেন। নথিগুলির বেশ কয়েকটি অনুলিপি সঠিক নয়, কারণ এগুলোর কয়েকটি মুছে ফেলার বিষয়টি স্পষ্ট।

বিচারপতি জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে নকল আইডি তৈরি করা খুবই সাধারণ ব্যাপার। এই ধরনের কথোপকথনের সত্যতা বিশ্বাস করা যায় না।