১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ভোলায় বিএনপি’র প্রতিনিধিদল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৪ আগস্ট, ২০২২, ১২:৩৩ অপরাহ্ণ

নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুজন নিহতের প্রকৃত ঘটনা জানতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধিদল বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে ভোলায় পৌঁছেছে।

পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে দুপুরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে বিএনপি নেতারা সংবাদ সম্মেলন করে কথা বলবেন। সংবাদ সম্মেলন শেষে নিহত স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিমের বাড়ি যাওয়ার কথা রয়েছে প্রতিনিধি দলের।

গত ৩১ জুলাই ভোলায় জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিম। এছাড়া বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। গুলিবিদ্ধ হন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে ভোলা সদর হাসপাতাল ও পরে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে বুধবার (৩ আগস্ট) বিকেল ৩টায় মারা যান নুরে আলম।

নুরে আলমের মৃত্যুর প্রতিবাদে বুধবার (৩ আগস্ট) বিকেলে ভোলায় বিক্ষোভ করেন বিএনপি নেতাকর্মীরা। এছাড়া বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল-সন্ধ্যা ভোলায় হরতালের ঘোষণা দেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।