১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

মধ্যবিত্তের নায়িকা শাম্মী


বিনোদন ডেস্ক | PhotoNewsBD

১৯ এপ্রিল, ২০১৯, ১১:১৪ অপরাহ্ণ

ছবি নির্মাণের ধারা কিছুটা শ্লথ হলেও ইদানিং নতুন নতুন নির্মাতা ছবি নির্মাণের ঘোষণা যেমন দিচ্ছেন, তেমনি তারা ছবি নির্মাণে ঝাঁপিয়েও পরছেন। অনেকেই সাফল্যের আশায় নিজেদের মেধার সর্বোচ্চটা দিয়ে ছবি নির্মাণ করছেন দর্শক প্রত্যাশা পূরণের লক্ষ্যে। ছবি নির্মাণের এই মন্দার বাজারে অনেকে একে “খরার মাঝে এক পশলা বৃষ্টি” হিসেবে অভিহিত করছেন। নতুন নির্মাতাদের ভিড়ে সম্প্রতি যুক্ত হয়েছেন আরও একজন। তিনি নতুন চিত্রনির্মাতা তানভীর হাসান। সম্প্রতি নতুন একটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন তিনি। ছবিটির নাম ‘মধ্যবিত্ত’। শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর একটি রেস্তরাঁয় এ ছবির মহরত অনুষ্ঠিত হয়। এ সময় পরিচালক, ছবির কলাকুশলীসহ অনেকে উপস্থিত ছিলেন। এই ছবির প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করছেন চলতি সময়ের আলোচিত অভিনেত্রী মডেল উপস্থাপিকা এলিনা শাম্মী।

মধ্যবিত্তের নায়িকা মধ্যবিত্ত ছবিটি প্রসঙ্গে এটির পরিচালক তানভীর হাসান বলেন, এর আগে আমি ছোট পর্দার জন্য বেশকিছু কাজ করলেও বড় পর্দার জন্য প্রথম কাজ শুরু করতে যাচ্ছি। ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য আমার করা। এতে এলিনা শাম্মী প্রধান চরিত্রে অভিনয় করবেন। তার বিপরীতে অভিনয় করবেন রোহান এবং হিমেল রাজ।

জানা গেছে, মডেল, উপস্থাপিকা ও অভিনেত্রী এলিনা শাম্মী এর আগে গুণী নির্মাতা শাহ আলম কিরণের ‘একাত্তরের মা জননী’, অরণ্য পলাশের ‘গন্তব্য’, সাব্বির আহমেদের ‘লোনী’ এবং আশরাফ শিশিরের ‘আমরা একটা সিনেমা বানাবো’ ছবিতে নায়িকা চরিত্রে অভিনয় করেছেন।

মধ্যবিত্তের নায়িকা মধ্যবিত্ত ছবিটি নিয়ে এলিনা শাম্মী এই প্রতিবেদককে বলেন, এর আগেও বেশ কিছু ছবিতে কাজ করেছি আমি। নতুন এ ছবিতে আমার চরিত্রের নাম রানু। এটা বাণিজ্যিক ঘরানার কোনো ছবি না। তবে গল্পটি দারুণ। আমার চরিত্রটি ঘিরেই এ ছবির গল্প। খুব শিগগিরই এর শুটিং শুরু হবে। আশা করছি, আমার চরিত্রটি দর্শকরা পছন্দ করবেন। ছবির আমার দুই নায়ক রোহান এবং হিমেল রাজ দুজনই আমার মতোই কাজটি নিয়ে বেশ আশাবাদী।

সিনে মিডিয়ার প্রযোজনায় নির্মিতব্য মধ্যবিত্ত ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন ছোটপর্দার শক্তিমান অভিনেতা- মাসুম আজিজ, ফজলুর রহমান বাবু, আজিজুল হাকিম, শহীদুজ্জামান সেলিম, মুনিরা মিঠু, আমির সিরাজি, শবনম পারভীন প্রমুখ।

মধ্যবিত্তের নায়িকাএলিনা শাম্মী আরও বলেন, আমি টেলিভিশন মিডিয়ায় নিয়মিত অভিনয় উপস্থাপনা ও মডেলিং করছি। পাশাপাশি চলচ্চিত্রেও নায়িকা চরিত্রে অভিনয় করছি। আমি অভিনয় মাধ্যমকে অসম্ভব ভালোবাসি। তাই ভালো চরিত্রে অভিনয়ের প্রস্তাবকে না করতে পারি না। হোক সেটি নাটক কিম্বা চলচ্চিত্র। ভালো চরিত্র পেলে মূলধারার বানিজ্যিক ছবিতেও অভিনয় করতে আমি প্রস্তুত আছি।

মূলধারার বানিজ্যিক ছবিতে অভিনয়ের ইচ্ছে বা প্রস্তুতি থাকলেও এক্ষেত্রে তার কিছু কথা রয়েছে। এলিনা শাম্মী বলেন, আমি যেহেতু পেশাদার অভিনেত্রী, তাই অভিনয় করা আমার কাজ। তবে মূলধারার বানিজ্যিক ছবির নায়িকাদের মতো পোশাক, মেকাপ, গেটাপ কিম্বা নাচের মুদ্রার নামে বিশেষ অঙ্গভঙ্গি করা আমাকে দিয়ে হবে না। তবে আমাদের দেশজ সংস্কৃতি, আমাদের পরিবার বা সমাজ গ্রহণ করে এমন বস্তুনিষ্ঠ পোশাক বা চরিত্র আমার কাছে অগ্রগণ্য।

মধ্যবিত্তের নায়িকা এই জন্যেই কী তাহলে অফ ট্র্যাকের ছবি বা চরিত্রেই বেশি দেখা যাচ্ছে? এই প্রশ্নের উত্তরে সুঅভিনেত্রীর তকমা গায়ে এটে নেওয়া আগামীর এই অভিনয় তারকা বলেন, সেটা বলতে পারেন। আমি আসলে অভিনয় প্রাণ মানুষ। অভিনয়ের সুযোগ আছে এমন চরিত্রগুলোর প্রতিই আমার আগ্রহ বেশি।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি মনে করি কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রির মতো ঢাকার ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখন অফট্র্যাকের গল্প নিয়ে দারুণ কিছু ছবি হচ্ছে। খুব অল্প সময়ে এই ধারার ছবিই কলকাতার মতো ঢাকায়ও জনপ্রিয় হয়ে উঠবে। আর এটা হলে আমরা যারা আছি, তারা জীবন ঘনিষ্ঠ বাস্তবমুখী কিছু চরিত্রে অভিনয় করতে পারবো।

মধ্যবিত্তের নায়িকা এলিনা শাম্মী বর্তমানে নানামুখী কাজ নিয়ে শোবিজ মিডিয়ায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। চলতি সময়ে অভিনেত্রী হিসেবে বেশি পরিচিত হলেও তিনি দেশের অন্যতম জনপ্রিয় একজন টিভি উপস্থাপক। এলিনা শাম্মী দেশ টিভিতে ‘দূরপাঠ’ নামে একটি লাইভ শো দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন। এরপর দেশের প্রায় প্রতিটি চ্যানেলে তিনি বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ক্যানকা কমেডি আওয়ার (এটিএন), লাইভ আলাপ (বৈশাখী), এই সন্ধ্যায় (জিটিভি), শুধু গান নয় (বিটিভি), ওয়ালটন মিউজিক আওয়ার (এশিয়ান টিভি), দিন প্রতিদিন (বাংলাভিশন), বেলাশেষে (এস এ টিভি), একুশের সকাল (একুশে টিভি), মোহনার সকাল (মোহনা টিভি)। এলিনা শাম্মী জানান, বর্তমানে নাটক এবং চলচ্চিত্রে অভিনয়ে ব্যস্ততার কারণে উপস্থাপনায় আগের মত সময় দিতে পারছেন না। এখন শুধু একুশে টিভির “একুশের সকাল” অনুষ্ঠানটি নিয়মিত উপস্থাপনা করছেন।

মধ্যবিত্তের নায়িকাসুমিষ্ট কন্ঠের অধিকারিনী সুন্দরী এই উপস্থাপিকা অভিনেত্রী অনেকগুলো বিজ্ঞাপনচিত্রে মডেলিংও করেছেন। হরলিক্স, এসিআই ডিটারজেন্ট, বেবী শপ, গরমেট বাজার, আই এইচ ডাব্লিউ ইত্যাদি বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে দেখা গেছে তাকে। তিনি জানান, এসবের বাইরে কিছু টিভি নাটকও রচনা করার অভিজ্ঞতাও তার হয়েছে।

আর নাটক ও চলচ্চিত্রে তো এখন নিয়মিত কাজ করছেন তিনি। এলিনা শাম্মী বলেন, একাত্তরের মা জননী চলচ্চিত্র দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু হয়। আমার অভিনীত চলচ্চিত্র গন্তব্য সামনে মুক্তি পাবে। এছাড়া লোনী চলচ্চিত্রের কাজ শুরু হয়েছে। পাশাপাশি আশরাফ শিশিরের আমরা একটা সিনেমা বানাবো চলচ্চিত্রে কাজ করেছি। আর এবার শুরু হতে যাচ্ছে মধ্যবিত্ত চলচ্চিত্রের কাজ।

মধ্যবিত্তের নায়িকা এলিন শাম্মী জানান, তার অভিনীত দুটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে টেলিভিশন চ্যানেলে। এর একটি সাজ্জাদ হোসেন দোদুল পরিচালিত বহুল আলোচিত ও জনপ্রিয় সিরিয়াল “ছায়াবিবি”। তার অভিনীত প্রচার চলতি আরেকটি ধারাবাহিক নাটকের নাম “লকেট”। মে মাস থেকে চ্যানেল আইতে শুরু হবে ধারাবাহিক নাটক “সিম্পলের মধ্যে গর্জিয়াস”।