১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

মৌলভীবাজারের ৩ প্রতিষ্ঠান ‘ক্লিন ক্যাম্পাস এন্ড গ্রীন ক্যাম্পাস’ পুরষ্কার পেলো  


| PhotoNewsBD

২০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৮ অপরাহ্ণ

মৌলভীবাজারে বিডি ক্লিন কর্তৃক আয়োজিত ‘ক্লিন ক্যাম্পাস এন্ড গ্রীন ক্যাম্পাস’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়ামে বিডি ক্লিন মৌলভীবাজার জেলা সমন্বয়ক তাকবীর হোসাইনের সভাপতিত্বে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান , মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: ফজলুল আলী , সহকারী জেলা শিক্ষা অফিসার মাঈনুল হক, বিশিষ্ট লেখক ও ব্যাংকার এডভোকেট আবু তাহের, প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসি ইকবাল আহমদ, জেলা পরিষদের সদস্য সৈয়দা জেরিন আক্তার, সাস্কৃতিক ব্যক্তিত্ব এ এইচ এম সাহাবুদ্দিন আহমদ, সদর উপজেলা স্কাউটস এর কমিশনার সেলিনা বেগম,শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন, বিডি ক্লিনের সিলেট বিভাগের বিভাগীয় সমন্বয়ক জুবায়ের সাইফুল্লাহ, সংবাদকর্মী চৌধুরী মো: মেরাজ।
জানা যায়, মৌলভীবাজার জেলা ব্যাপী ২০১৯ সালের ২৪ মার্চ থেকে ২৪ মে পর্যন্ত ২ মাস ব্যাপী জেলার ২০ টি ক্যাম্পাসের অংশগ্রহনে প্রতিযোগীতা শুরু হয়। প্রতিযোগিতার শর্ত অনুযায়ী ১৪টি ক্যাম্পাস প্রতিযোগীতার শর্ত মেনে অংশগ্রহন করলে তাদের সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়। সাথে প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে- আজমনি বহুপাক্ষিক উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অধিকার করে- ওয়াহেদ সিদ্দেক উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করে- এডুকেয়ার ইন্টারন্যাশনাল স্কুল। ১ম, ২য় এবং তৃতীয় স্থান অধিকারী ক্যাম্পাসগুলোকে আলাদা আলাদা করে ১টি ল্যাপটপ, ক্রেস্ট, বাংলা ও ইংরেজি অভিধান, কারাগারের রোজনামচা, বঙ্গবন্ধুর নয়াচীন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবণ ও রাজনীতি খন্ড-১ ও ২ ,বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী , বঙ্গবন্ধুর উদ্বৃতি সমগ্র প্রদান করা হয় ।
এসময় ১৪টি ক্যাম্পাসের প্রায় হাজারো ছাত্রছাত্রী এবং বিডি ক্লিন মৌলভীবাজার টিমের  প্রায় শতাধিক সদস্য উপস্খিত ছিলেন । পরে পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।