২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

মৌলভীবাজারে আগুন নিয়ন্ত্রণে, পুড়ে মারা গেছেন ৫ জন


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

২৮ জানুয়ারি, ২০২০, ৬:০৯ অপরাহ্ণ

মৌলভীবাজার পৌর শহরের এম সাইফুর রহমান রোডের পিংকি ষ্টোরে আগুন লেগে ৫ জন পুড়ে মারা গেছেন। নিহতদের মধ্যে রয়েছেন, পিংকু ষ্টোরের সত্ত্বাধিকারী সুভাষ রায় (৬৫), সুভাষ রায়ের ছোট ভাই মনা রায়ের স্ত্রী দিপ্তী রায় (৪৫), সুভাষ রায়ের মেয়ে প্রিয়া রায় (১৫), সুভাষ রায়ের শালক সজল রায়ের স্ত্রী দিবা রায় (৪০) ও তার ৪ বছরের শিশু দিপীকা রায়। নিহতদের লাশ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
মঙ্গলবার সকাল ১০টা ২০ মিনিটে এই ঘটনা ঘটে। খবর পেয়ে মৌলভীবাজার ফায়ার ষ্টেশন ও শ্রীমঙ্গল ফায়ার ষ্টেশন সহ ৪টি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। দু’তলা এই বিল্ডিংয়ের নিচে দোকান ছিল এবং উপরে সুভাষ রায় পরিবার নিয়ে থাকতেন।
দোকানে কর্মচারী অরবিন্দু জানান, ২২ জানুয়ারী ছিল সুভাষ রায়ের মেয়ে পিংকির বিয়ে। বিয়ে উপলক্ষে স্বজনরা তাদের বাড়িতে বেড়াতে আসেন। ২৭ জানুয়ারী ছিল বৌভাত। বৌভাত শেষে অনেক স্বজনরাই তাদের বাড়িতেই ছিলেন। নিহতদের মধ্যে ৩জন পরিবারের ও ২জন আত্মীয়।
স্থানীয়রা বলছেন, সিগারেটের আগুন কিংবা কয়েলের ধোয়া থেকে আগুন লাগতে পারে বলে তারা ধারনা করছেন।
এ বিষয়ে মৌলভীবাজার ফায়ার ষ্টেশনের উপ-পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা বলেন, গ্যাসের রাইজার ফেটে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত করে সঠিক কারণ উদঘাট করা হবে । তবে মৌলভীবাজার জালালাবাদ গ্যাস ফিল্ডের ম্যানেজার আওলাদ হোসেন গ্যাস থেকে আগুনের সূত্র পাতের বিষয়টি অস্বীকার করেন।
পুলিশ সুপার মোঃ ফারুক আহমদ বলেন, খবর পেয়ে আমার ফোর্স ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে।