১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪৩ হিজরি

মৌলভীবাজার-শমসেরনগর সড়কের কাজে নয়ছয়


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

৮ জানুয়ারি, ২০২০, ৬:৩২ অপরাহ্ণ

মৌলভীবাজার থেকে শমসেরনগর সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে হাতেনাতে অনিয়ম ধরলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন।
বুধবার দুপুরে হঠাৎই তিনি শমসেরনগর সড়কের কাজ পরিদর্শনে যান। পরিদর্শনকালে স্থানীয় জনসাধারণ নানা অভিযোগ করেন। ওই অভিযোগের সত্যতাও পান হাতেনাতে।
এসময় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সাংবাদিকদের কোন প্রশ্নেরই সঠিক উত্তর দিতে পারেন নি মৌলভীবাজার সওজের সহকারি প্রকৌশলী। পরিদর্শনকালে এসে ওই কাজের ঠিকাদারকে ফোন করা হলেও তিনি তাতে কোন সাড়া দেননি।
শমসেরনগর এলাকার সোহেল আহমদ অভিযোগ করে বলেন, “পুরাতন পাথর কিভাবে নতুন কাজে দেয়া হয়। কারণ নতুন বাজেট তো পুরাতন পাথরই থাকার কথা না। এটা আমাদের বিবেকে প্রশ্ন জাগে। এই পর্যন্ত এই রাস্তা দিয়ে যতবার এসেছি। পুরাতন পাথরই দেখেছি”।
পরিদর্শন কালে এলাকার মানুষ অভিযোগ করেন- পুরনো পাথর ও নিম্নমানের ইট দিয়ে রাস্তায় কাজ করা হচ্ছে। ওই সময় রাস্তার পাশ্বের ইট তুলে দেখা যায় এগুলো খুবই নিম্নমানের।
এবিষয়ে মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন বলেন, “এখানে যিনি নির্বাহী প্রকৌশলী আছেন, তাকে ফোন দিলে তিনি নানা তালবাহানা দেখান। ঠিকাদার তো ফোনই ধরেন না। আমে ঢাকায় গিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। এরকম অনিয়ম চলতে দেয়া যায় না। আমি বহু প্রচেষ্টা চালিয়ে কাজটি পাস করেছি। এখন সেই কাজে অনিয়ম হবে তা মেনে নেয়া হবে না”।