২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

মৌলভীবাজার সরকারি কলেজে পরীক্ষা চলাকালে ‘কনসার্ট’


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

৬ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫১ অপরাহ্ণ

মৌলভীবাজার সরকারি কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৩য় বর্ষের ফাইনাল পরীক্ষা চলাকালে নিয়ম-নীতিকে তুয়াক্কা না করে কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে ক্ষুব্ধ হয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষক ও পরীক্ষার্থীরা।
বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত মৌলভীবাজার সরকারি কলেজের অডিটোরিয়ামে হৃদয়ে বঙ্গবন্ধু নামে একটি সংগঠন এই কনসার্টেল আয়োজন করে। এতে পরীক্ষা হলে থাকা শিক্ষার্থীরা বিরক্ত হন। ওই দিন অনার্স তৃতীয় বর্ষের আন্তর্জাতিক রাজনীতির মূলনীতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
মৌলভীবাজার মহিলা কলেজের এক পরীক্ষার্থী বলেন, “অনার্স তৃতীয় বর্ষের মত একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা চলছে। কিন্তু তখন কলেজের অডিটরিয়ামে কনসার্ট হচ্ছে। কিন্তু আমরা তো জানি পরীক্ষা চলাকালীন সময়ে ক্যাম্পাসের ভিতরে শান্ত পরিবেশ রাখা। কিন্তু এখন দেখছি এসবের কোন কিছুই মানা হচ্ছে না”।
আয়োজকরা জানান, কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, জেলা কৃষকলীগের সভাপতি জমসেদ মিয়া, শিল্পকলা একাডেমির এমদাদুল হক মিন্টু, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ, একাটুনা ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ। সকাল ১০টায় অনুষ্ঠান শুরু হয়। আর অতিথিদের বক্তব্য দেয়ার পর বিকেলে ৪টায় কনসার্টের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
কনসার্টে দেখা যায়, জাতির পিতা বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে কনসার্ট অনুষ্ঠানে গাওয়া হয় ভিনদেশী সব সংগীত। অনেকটা হৃদয়ে বঙ্গবন্ধু আর অন্তরে ভিনদেশ।
এবিষয়ে মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী বলেন, “পরীক্ষার আগেই আলোচনা সভা হয়েছে। আর পরীক্ষা শুরুর সাথে সাথেই কনসার্ট শেষ হয়েছে”।