২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

রণবীর সিং রাবণ হবেন


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৫ মে, ২০২১, ৬:০০ অপরাহ্ণ

প্রাচীন সাহিত্যগ্রন্থ রামায়ণ অবলম্বনে বলিউডে একাধিক সিনেমা নির্মাণের কাজ চলছে। কিছুদিন আগে ‘সীতা: দ্য ইনকার্নেশন’ নামের একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন নির্মাতা অলৌকিক দেশাই। শোনা যাচ্ছে, এতে রাবণ চরিত্রে দেখা যাবে রণবীর সিংকে।

এদিকে সিনেমাটিতে সীতা চরিত্রের জন্য কারিনা কাপুর ও আলিয়া ভাটকে ভেবেছেন নির্মাতারা। তবে শেষ পর্যন্ত কে অভিনয় করবেন তা এখনো চূড়ান্ত হয়নি। এ প্রসঙ্গে একটি সূত্র বলিউডহাঙ্গামা ডটকমে বলেন, ‘সীতা সিনেমা বাহুবলির মতো বড় পরিসরে তৈরি হবে। কেন্দ্রীয় চরিত্রে কারিনা নাকি আলিয়া অভিনয় করবেন তা এখনো নির্ধারণ হয়নি। রাবণ চরিত্রে জন্য রণবীর সিংকে প্রস্তাব দেওয়া হয়েছে।’

সিনেমাটিতে সীতা চরিত্রে কারিনা রাজি হলে প্রথমবারের মতো রণবীর সিংয়ের সঙ্গে তাকে পর্দায় দেখা যাবে। এর আগে ‘রাম লীলা’ সিনেমায় তাদের অভিনয়ের কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। যদিও এরপর বেশ কয়েকটি সাক্ষাৎকারে পরস্পরের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন কারিনা ও রণবীর সিং।

জানা গেছে, সিনেমায় ভিএফএক্স-এর কাজ খুব চমৎকারভাবে করতে চাইছেন নির্মাতারা। দর্শকরা এটি উপভোগ করবেন বলে আশা করছেন তারা। সিনেমাটি রচনা করছেন ‘বাহুবলি’ ও ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’খ্যাত বিজয়েন্দ্র প্রসাদ। সংলাপ লিখছেন মনোজ মুন্তাসির। হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম ও কন্নড় ভাষায় সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

অপর দিকে রামায়ণ অবলম্বনে ‘আদিপুরুষ’ নামে একটি সিনেমা নির্মাণ করছেন ওম রাউত। এই সিনেমায় লঙ্কেশ বা রাবণ চরিত্রে পর্দায় হাজির হচ্ছেন সাইফ আলী খান। রাম চরিত্রে দেখা যাবে প্রভাসকে। অন্যদিকে, সীতা চরিত্রে কৃতি স্যানন ও লক্ষ্মণ চরিত্রে সানি সিং অভিনয় করবেন।