২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

রাষ্ট্রপতির সংলাপ দেশের ভোটারদের সঙ্গে বিশ্বাসঘাতকতা


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২০ ডিসেম্বর, ২০২১, ৬:২০ অপরাহ্ণ

রাষ্ট্রপতির সংলাপ দেশের ভোটারদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, রাষ্ট্রপতি কিসের সংলাপ করছেন? তাহলে আবার কি হুদা মার্কা নির্বাচন হবে? আরেকটি রকিব মার্কা নির্বাচন হবে? হুদা মার্কা নির্বাচনে আমরা দেখেছি নিশিরাতের নির্বাচন, দিনের বেলায় কোনো নির্বাচন হয় না, রাতের অন্ধকারে নির্বাচন হয়।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে নবগঠিত খুলনা জেলা ও মহানগরের নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, রকিব মার্কা নির্বাচনে দেখেছি চতুষ্পদ জন্তু ভোট কেন্দ্রে ঘুরে বেড়ায়, সেখানে ভোটাররা থাকেন না। এটা হলো পরিস্থিতি। তাহলে সংলাপের নামে যে ভেলকিবাজি করা হচ্ছে, সংলাপের নামে যে বায়োস্কোপ করা হচ্ছে তার জন্য জাতির কাছে একদিন আওয়ামী লীগ সরকারকে জবাবদিহি করতে হবে।

রুহুল কবির রিজভী বলেন, আজকে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপ শুরু করছেন। আমি শুধু এটুকু বলতে চাই, রাষ্ট্রপতি তো দেশের অভিভাবক। তিনি অভিভাবক যদি হন জাতি কী চায়, তাদের আকাঙ্ক্ষা কী, তাদের কণ্ঠ থেকে কী শব্দ বের হচ্ছে এটা তো তার উপলব্ধি করা উচিত।

তিনি আরও বলেন, আজকের এ অবৈধ সরকারের পক্ষ হয়ে রাষ্ট্রপতি যে সংলাপ করছেন এটা সম্পূর্ণরূপে জনগণের প্রতি এবং দেশের ভোটারদের প্রতি বিশ্বাসঘাতকতা। রাষ্ট্রপতি এ সরকারেরই রাষ্ট্রপতি। এই পার্লামেন্টের কেউ জনগণের ভোটে নির্বাচিত হননি তিনি তো তাদেরই রাষ্ট্রপতি। তিনি তো সরকারের বাইরে কিছু করবেন না। আর সরকারের কথা শোনা মানেই আরেকটি হুদা মার্কা, আরেকটি রকিব মার্কা নির্বাচন। সুতরাং অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকার দরকার।

খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে উন্নত চিকিৎসা থেকে তাকে বঞ্চিত করে সরকার নির্দয় নিষ্ঠুর শাসকের পরিচয় দিচ্ছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। তার শারীরিক অবস্থা এখনও ভালো নয়। সরকারের আচরণ টেক্কা খান, চেঙ্গিস খানকেও হার মানিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারি হেলাল সহ-নবগঠিত খুলনা জেলা ও মহানগরের নেতারা।