২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

রিমান্ডে সাংবাদিক কাজল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৮ জুন, ২০২০, ১:০৮ অপরাহ্ণ

রাজধানীর হাজারীবাগ থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২৮জুন) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সাংবাদিক কাজলের ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

আসামি পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।

প্রসঙ্গত, গত ৯ মার্চ মাগুরা-১ আসনের সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক  (বর্তমানে বহিষ্কৃত) শামীমা নূর পাপিয়ার সঙ্গে সংশ্লিষ্টতা নিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে শফিকুল ইসলাম কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরদিন (১০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর নিখোঁজ হন শফিকুল ইসলাম কাজল। নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের অভিযোগে কাজলকে আটক করে মামলা করে বিজিবি।  পরদিন  কাজলের জামিন মঞ্জুর হলেও  কোতোয়ালি মডেল থানায় দায়ের করা অন্য মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। ইতোমধ্যে তার বিরুদ্ধে হাজারীবাগ থানায় আরও একটি মামলা দায়ের করা হয়েছে।