১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

শহীদুল-খালেদ টেস্ট স্কোয়াডে যুক্ত


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৫ নভেম্বর, ২০২১, ৬:১৪ অপরাহ্ণ

পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া শহীদুল ইসলামকে শেষ মুহূর্তে টেস্ট স্কোয়াডে যুক্ত করা হয়েছে। তার সঙ্গে আরো এক পেসার খালেদ আহমেদকেও দলভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট।

পাকিস্তানের বিপক্ষে শুরুতে ১৬ জনের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ। পুরোপুরি ফিট না হওয়ায় সাকিব আল হাসান ছিটকে যান। তার জায়গায় নতুন কাউকে নেওয়া হয়নি। পেসার খালেদ ও শহীদুল স্কোয়াডে না থাকলেও শুরু থেকে দলের সঙ্গে ছিলেন। নিয়মিত অনুশীলন করছেন। নেটে বোলিং করছেন। আজ তারা চূড়ান্তভাবে স্কোয়াডে যুক্ত হলেন।

ফলে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের স্কোয়াড হলো ১৭ জনের। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমাদের দলে পেসারের ইনজুরি নিয়ে শঙ্কা আছে। তাসকিন ও শরিফুল ইনজুরির কারণে নেই। তাদের জায়গায় অন্য কাউকে লাগবে। খালেদ ও শহীদুল খেলার জন্য পুরোপুরি তৈরি।’

জানা গেছে, তাসকিন ও শরিফুল খেলতে পারবেন না ঢাকা টেস্টেও। এজন্য দুই পেসারকে আগেভাগেই দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। ঢাকা টেস্টের স্কোয়াডও হবে ১৭ জনের।

পেসার খালেদ খেলেছেন দুই টেস্ট। ২০১৮ সালে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে তার অভিষেক। ২০১৯ সালে নিউ জিল্যান্ডে খেলেছেন সবশেষ টেস্ট। ২ ম্যাচে কোনো উইকেট পাননি তিনি। এছাড়া শহীদুল দলের সঙ্গে গিয়েছিলেন শ্রীলঙ্কা সফরে। স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ পাননি। এবার তার সুযোগ আসে কি না দেখার।