২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শ্রমিকদের জন্য লকডাউনে সরকারি অনুদান দিতে হবে: মির্জা ফখরুল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৬ এপ্রিল, ২০২১, ৮:৩৩ অপরাহ্ণ

চলমান ‘লকডাউনে’শ্রমিকদের জন্য মাসিক সরকারি অনুদানের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৬ এপ্রিল) জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, ‘প্রত্যেক শ্রমিক নেতা, শ্রমিক কর্মী ভাই যারা আছেন, তাদের অবশ্যই সরকারের তরফ থেকে ত্রাণ সহযোগিতা দিতে হবে। এই মুহূর্তে এটাই হচ্ছে সবচেয়ে বড় দাবি।’তিনি বলেন, ‘আমরা এই দাবিটা আজকে করছি যে, দেশে ইনফরমাল সেক্টরে যত শ্রমিক আছেন, আমাদের গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে যত শ্রমিক আছেন, অন্যান্য কলকারখানার সঙ্গে যেসব শ্রমিক যুক্ত আছেন, তাদের প্রত্যেককে মাসের একটা অনুদান অবশ্যই দিতে হবে। যেটা অন্যদের দেওয়া হয়েছে।’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য প্রয়াত জাফরুল হাসানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা হয়। তিনি ২০২০ সালের ৬ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মৃত‌্যুবরণ করেন।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় আরও বক্তব‌্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।