১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সংগীত শিল্পী এম কে জামানের নতুন গান


বিনোদন ডেস্ক | PhotoNewsBD

১০ মে, ২০১৯, ৯:৩৪ অপরাহ্ণ

দীর্ঘ দিন বিরতির ইতি দিয়ে নতুন গানে কণ্ঠ দিচ্ছেন সিলেটে জনপ্রিয় তরুণ সংগীত শিল্পী এম কে জামান।

 

সংগীতে উর্বর ভূমি সিলেটের কৃতি সন্তানদের রচনাকৃত গান যুগে যুগে সমাদৃত সেই ধারাবাহিকতার সূত্র ধরে দেশ ও প্রবাসী গীতিকারদের কথা ও চমৎকার সুর নিয়ে ঈদে আসছে জামানের বেশ কিছু গান। ভালোবাসা, বিরহ বিচ্ছেদ ও আধ্যাত্মিক এবং আঞ্চলিক কথাযুক্ত গানে কণ্ঠ দিয়েছেন জামান। গানগুলো কথা অনাহাসে মুগ্ধ করবে যে কেউ কে।

 

গানের কথা গুলো, ‘বন্ধুনি আসিবে আমার ঘরে গো’।’পার করিয়া নিও দয়াল’। ‘হারাতে চাইনা যারে কভুʼ।’পাড়া গাঁয়ের বাউল আমি’। ‘ভালো আছি বলে কতো করবো অভিনয়’। । ‘আমি তোর প্রেম আগুনে পুড়েʼ। গানের কথা গুলো লিখেছেন,গীতিকার ছাদ উদ্দিন, গীতিকার ফারুক উদ্দিন, গীতিকার মাহতাব শাহ্ ফকির,গীতিকার হাবিব রাহাত,বদরুল আলম চৌধুরী ও গীতিকার মাতাল ওহী।

 

চমৎকার গানের কথাগুলোতে সুর আরোপ করেছেন শিল্পী এম কে জামান নিজেই। সিলেটের জনপ্রিয় মিউজিক মাস্টার হাসনাত কবীরের সংগীতা আয়োজনে গান গুলো প্রকাশ পাবে-স্টুডিও ফোক বয়েজ ইউটিউব চ্যানেলে

 

গানগুলো নিয়ে এম কে জামান ফটোনিউজবিডি ডটকমকে বলেন, বর্তমানে সংগীতের যে দূর অবস্থা এর থেকে পরিত্রাণ পেতে হলে সুস্থ সংগীত চর্চা ফিরিয়ে আনতে হবে। এবং মরমী গীতিকবি ও সাধকদের কথা সুরের প্রচার ও প্রসারে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের অতীত ইতিহাস ঐতিয্য ধারণ করে এই সময়ের মেধাবী গীতিকারদের গান গুলো নিয়ে আসছি দর্শক শ্রোতাদের সামনে । অবশ্যই আমি আশাবাদী গান গুলো মনে দোলা দেবে। গানের কথা গুলোতে প্রাণ আছে। আমি মনে করি দর্শক শ্রোতারা গানের মূল্যায়ন করবেন আর এখানেই আমার স্বার্থকতা ও সফলতা।