১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সরকার আমাদের সমাবেশ করার কোনো জায়গা দিচ্ছে না: ফখরুল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২২ নভেম্বর, ২০২১, ৮:৪৫ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আসুন জনগণকে সাথে নিয়ে দেশ বাঁচাই, গণতন্ত্র পুনরুদ্ধার করি। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করি।

সোমবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে করা সমাবেশে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, সরকার আমাদের সমাবেশ করার কোনো জায়গা দিচ্ছে না। গণতন্ত্রের সব স্তম্ভ ভেঙে দিয়েছে। এই সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। সামনে আমাদের কোনো পথ খোলা নেই। পথ একটাই, আন্দোলন আন্দোলন আন্দোলন।

তিনি বলেন, তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি শুধু বিএনপির নয়, দেশের ১৬ কোটি মানুষের। বেগম জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে এবং উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠাতে হবে।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী ২৪ নভেম্বর সারাদেশে জেলা প্রশাসন বরাবর স্মারকলিপি দেওয়ার কথাও জানান বিএনপি মহাসচিব।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই। তার মুক্তি হলে তাকে চিকিৎসা করানোর সুযোগ পাব। তার চিকিৎসায় বাধা সরকারের অনৈতিক। চিকিৎসায় বাধা সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বন্যপ্রকাশ।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ দলটি কেন্দ্রীয় ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।