২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি

সরকার খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উদারতা দেখাতে পারত: আলাল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৮ মার্চ, ২০২০, ৫:৪৫ অপরাহ্ণ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে মুজিববর্ষে সরকার উদারতা দেখাতে পারত বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বুধবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর নেতৃত্বের প্রশংসা করে আলাল বলেন, শেখ মুজিবুর রহমান একজন জাতীয় নেতা। তাকে আমরাও শ্রদ্ধা করি, আমাদের দলের চেয়ারপারসন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেছেন। ব্যক্তি শেখ মুজিবুর রহমান এবং তার রাজনৈতিক প্রজ্ঞার প্রতি আমরা সম্মান দেখাই। এই যে মুজিববর্ষ পালন করা হলো। এই মুজিববর্ষে সরকার মানবিক কারণে বিএনপি চেয়ারপারসনকে মুক্তি দিতে পারত।

মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের জনগণের উদ্দেশে যে বক্তব্য দিয়েছেন সেটাকে সাধুবাদ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ভারত মুক্তিযুদ্ধে আমাদের সহযোগিতা করেছে। ভারত আমাদের বন্ধু। আমাদের দুদেশের জনগণের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আরও গভীর হওয়া উচিত। নরেন্দ্র মোদি যে বক্তব্য দিয়েছেন তা তার দেশের এনআরসি, সিএএ এসবের ওপর আঘাত পড়ে। দুদেশের জনগণের মধ্যে আরও গভীর সম্পর্কের জন্য ভারতের কাছে অনুরোধ করব তারা যেন বাংলাদেশের তাদের বন্ধুপ্রতিম সরকারের কাছে অনুরোধ করেন বাংলাদেশের গণতন্ত্র আইনের শাসন এবং ভোটাধিকার অবিলম্বে সাধারণ মানুষকে ফেরত দিতে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, ভোটাধিকার হরণ করা হয়েছিল বলেই শেখ মুজিবুরের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ অর্জন করতে পেরেছি। বর্তমান প্রধানমন্ত্রী যদি সেই বিশ্বাসে থাকেন, আইনের শাসন ও ভোটাধিকার ফেরত দেন তা হলে আমরা বিশ্বাস করি মানুষের অধিকারগুলো মুক্তি পেলে খালেদা জিয়াও একই সঙ্গে মুক্তি পাবেন।