২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সাবেক ছাত্রদল নেতা ইলিয়াসের মুক্তি দাবি


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৮ ডিসেম্বর, ২০২১, ১১:২৭ অপরাহ্ণ

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সাবেক ছাত্রদল নেতা ইলিয়াসকে বিনা কারণে গ্রেফতার করা হয়েছে। এসব গ্রেফতার বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সন্ত্রাসের বহিঃপ্রকাশ। এভাবে গ্রেফতার রহস্যজনক, এর পেছনে কারা জড়িত তা খুঁজে বের করা দরকার।

আজ (মঙ্গলবার) বিকেলে চট্টগ্রামের আকবর শাহ এলাকায় ইলিয়াস খানের বাসায় তার পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন তিনি।

খসরু আরও বলেন, এভাবে গ্রেফতার-হয়রানির কারণে সাধারণ নাগরিকরা নিরাপত্তা নিয়ে হুমকির সম্মুখীন। এ সময় তিনি ইলিয়াসের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন- নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, আকবর শাহ বিএনপির সভাপতি আবদুস সাত্তার সেলিম, সাধারণ সম্পাদক মাইনুদ্দিন মাইনু, নুর আকবর কাজল, রেহান উদ্দীন প্রধান প্রমুখ।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর রাত ৯টার দিকে চট্টগ্রামের সিডিএ রোড-১ থেকে ইলিয়াসকে একটি ডাবল ব্যারেল পিস্তল ও দুটি কার্তুজসহ গ্রেফতার করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব। বন্দর নগরীর আকবর শাহ বিশ্ব কলোনি আবাসিক এলাকার বাসিন্দা ইলিয়াস চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ছিলেন বলে জানা গেছে। নাশকতামূলক কার্যকলাপ চালানোর জন্য আকবর শাহ থানায় তার বিরুদ্ধে ১২টি মামলা হয়েছে।