১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

সিলেটে করোনায় ১০৮ জন আক্রান্ত


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৩০ এপ্রিল, ২০২০, ৩:২০ অপরাহ্ণ

সিলেট বিভাগের চার জেলায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে মারা গেছেন এক চিকিৎসকসহ ৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১১৪ জনকে হোম কোয়ারেন্টাইনেও পাঠানো হয়েছে। এ নিয়ে বিভাগে ৩ হাজার ২৮৭ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে ৬৪ জন বিভিন্ন হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসক নিচ্ছেন। বাকিরা নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন। আক্রান্ত্রের দিক দিয়ে সবচেয়ে রোগী আছে বেশি হবিগঞ্জ জেলায়। এ জেলায় সব মিলিয়ে আক্রান্ত হয়েছেন ৫২ জন। এদের মধ্যে চিকিৎসক-নার্স, স্বাস্থ্যকর্মী ও ম্যাজিস্ট্রেটও রয়েছেন। এ জেলায় করোনা আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে।

এর পরের অবস্থানে রয়েছে সুনামগঞ্জ। হাওরবেষ্টিত এ জেলায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ২৭ জন। এছাড়া সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ১৮। মারা গেছেন প্রথম শনাক্ত হওয়া চিকিৎসক ডা. মঈন উদ্দিন। আর সবচেয়ে কম ১১ জন রোগী রয়েছে মৌলভীবাজারে। এ জেলায় প্রথম করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তি একজন পান ব্যবসায়ী ছিলেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের সিলেট জেলায় ২২ জন, সুনামগঞ্জে ৭৩ জন, হবিগঞ্জে ৮ জন ও মৌলভীবাজারে ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

একই সময়ে নতুন করে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৯১ জন। এদের মধ্যে সুনামগঞ্জে ২৮ জন, হবিগঞ্জে ৭৬ জন, মৌলভীবাজারে ৭৪ জন ও সিলেটে ১৩ জন রয়েছেন।