২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সোহান ও মুশফিক দুটি ম্যাচ করে কিপিং করবে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৩০ আগস্ট, ২০২১, ৫:২৯ অপরাহ্ণ

মুশফিকুর রহিম দলে ফিরেছেন। সীমিত পরিসরে তিনি উইকেটের পেছনে দায়িত্ব সামলে যাচ্ছেন। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে তার অনুপস্থিতিতে কাজী নুরুল হাসান ছিলেন দায়িত্বে।

দেশসেরা উইকেট রক্ষক তিন বছর পর দলে ফিরে ব্যাট হাতে যেমন মুগ্ধ করেছেন ঠিক তেমনই উইকেটের পেছনে সিদ্ধহস্তে দায়িত্ব পালন করেছেন। মুশফিকুর রহিম দলে ফেরায় উইকেটের পেছনে কে দায়িত্ব পালন করবেন তা নিয়ে চলছিল জল্পনা কল্পনা।

অনুশীলন দেখেও পাওয়া যাচ্ছিল না উত্তর! মুশফিক শনিবার কিপিং অনুশীলন করেছেন। সোহান হাই ক্যাচ অনুশীলন ও মুশফিককে বল থ্রো করেছেন। অনুশীলন দেখে বোঝা যাচ্ছিল মুশফিকের ওপরই আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। তবে গতকাল রোববার মুশফিক গ্রাউন্ডস ফিল্ডিং করেছেন। সোহান গ্লাভস হাতে কিপিং করেছেন। অনুশীলনের চিত্র পাল্টে যাওয়ায় কিপিং নিয়ে ধাঁধায় পড়তে হয়।

সোমবার দলের অনুশীলনের আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এসেছিলেন গণমাধ্যমে। তার থেকেই মিলল আসল উত্তর, ‘নিশ্চিতভাবেই সোহান কিপিং করবে। প্রথম দুই ম্যাচে তার হাতেই গ্লাভস থাকবে। আমরা পরিকল্পনা করেছি এই সিরিজে উইকেট কিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করবো। সোহান ও মুশফিক দুটি করে ম্যাচে দায়িত্ব পালন করবে। পঞ্চম ম্যাচে যে কাজগুলি ভালোভাবে করবে তাকে দায়িত্ব দেব।’