২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

স্বাস্থ্যবিধি ও শ্রমিকদের নিরাপত্তা বজায় রেখেই কারখানা চলছে: অনন্ত জলিল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৩০ এপ্রিল, ২০২০, ৯:৫৮ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রায় এক মাস ধরে বন্ধ ছিল পোশাক কারখানাগুলো। এখনো পরিস্থিতির উন্নতি না হলেও আর্থিক ক্ষতি কিছুটা কমাতে স্বাস্থ্যবিধি মেনে পোশাক কারখানা খোলার অনুমতি দিয়েছে সরকার।

ইতোমধ্যে অনেক পোশাক কারখানা সীমিত আকারে চালু হয়েছে। তবে এসব কারখানায় যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা হচ্ছে কি না, তা প্রশ্ন তুলছেন সচেতন জনগণ।

চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিল পোশাক ব্যবসায়ী। তিনি এজেআই গ্রুপের মালিক। তার পোশাক কারখানায় কীভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা হয় তা তিনি নিয়মিত নিজের ইউটিউব চ্যানেলে জানাচ্ছেন।

বুধবার (২৯ এপ্রিল) অনন্ত জলিল জানিয়েছেন, তার পোশাক কারখানা ২৬ এপ্রিল খোলা হয়েছে। স্বাস্থ্যবিধি ও শ্রমিকদের নিরাপত্তা বজায় রেখেই সেখানে কাজ চলছে।

তিনি বলেন, ‘আমি গত ২৬ তারিখ ৩০ শতাংশ লোক নিয়ে ফ্যাক্টরি খুলি। আমরা তিন দিনের ভিডিও আপলোড করেছি অনন্ত জলিল ইউটিউব চ্যানেলে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে যতদিন দেশে করোনাভাইরাস থাকবে প্রতিদিন এভাবেই আমরা ভিডিও করে প্রচার করব। আমাদের ফ্যাক্টরির হেলথ অ্যান্ড সেফটি ইস্যুগুলো আমরা ইউটিউবে আপলোড করব। আমরা যে শতভাগ কেয়ার নিয়ে ফ্যাক্টরি চালাচ্ছি সারা দেশের গার্মেন্ট মালিকরা যেন তা দেখতে পারেন। সাংবাদিকরা যেন দেখতে পারেন, তারা যেন প্রচার করতে পারেন।’