২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

১২ লাখ রুপি জরিমানা ধোনিকে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১১ এপ্রিল, ২০২১, ৮:৫৯ অপরাহ্ণ

১৪তম আইপিএলের শুরুটা মহেন্দ্র সিং ধোনির জন্য হলো ভয়ানক। ব্যাট হাতে মেরেছেন ‘ডাক’, দল চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিলেও কপালে জুটেছে হার। চেন্নাই সুপার কিংস অধিনায়কের বাজে দিনটা শেষ হয়েছে ১২ লাখ রুপি জরিমানার শাস্তি পেয়ে।

স্লো ওভার রেটের কারণে এই জরিমানা গুনতে হচ্ছে ধোনিকে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৭ উইকেটে ম্যাচ হারের দিনে এই শাস্তি পেলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। আইপিএল এক বিবৃতিতে জানায়, এই আসরে প্রথমবার স্লো ওভার রেটের অপরাধ করায় ন্যুনতম শাস্তি দেওয়া হলো ধোনিকে।

আইপিএলের নতুন কঠোর নিয়ম অনুযায়ী প্রত্যেক দলকে ইনিংস শেষ করতে হবে ৯০ মিনিটের মধ্যে, দুটি আড়াই মিনিটের স্ট্র্যাটেজিক টাইম-আউটসহ। প্রতি ঘণ্টায় ১৪.১ ওভার বল শেষ করতে হবে। এই আসরে আবার চেন্নাই স্লো ওভার রেট করলে অধিনায়ক ধোনি একটি বা দুটি ম্যাচ নিষিদ্ধ হতে পারেন। জরিমানার পরিমাণ বেড়ে হতে পারে ২৪ লাখ, তৃতীয়বারে তা হবে ৩০ লাখ রুপি।

প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ধোনি রানের খাতা না খুলে আউট হন। তারপরও চেন্নাই ১৮৮ রান স্কোরবোর্ডে তোলে। কিন্তু পৃথ্বি শ ও শিখর ধাওয়ানের ১৩৮ রানের দারুণ জুটির পর দিল্লি ১৮.৪ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয় পায়।