১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

২৮ সেপ্টেম্বর থেকে আবারও টিকা ক্যাম্পেইন শুরু হচ্ছে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৬ অপরাহ্ণ

করোনাভাইরাস প্রতিরোধে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে সারাদেশে আবারও টিকা ক্যাম্পেইন শুরু হচ্ছে। টিকা পেতে নিবন্ধন করেও দীর্ঘদিন পরও যারা টিকা পাননি, ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (২৬ সেপ্টেম্বর) দেশের করোনা পরিস্থিতি ও টিকা কার্যক্রম নিয়ে আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রী বলেন, যারা অনেকদিন আগে নিবন্ধন করেছেন কিন্তু এখনও টিকা পাননি, তাদের অবশ্যই আমরা অগ্রাধিকার দেব। এটা ঠিক, প্রথমদিকে নিবন্ধন অনেক হয়ে গিয়েছিল। যে কারণে একটি জট তৈরি হয়েছে। কোনো কোনো দিন ২০ থেকে ২৫ লাখ লোকের নিবন্ধনও হয়েছিল। এখন আমাদের হাতে পর্যাপ্ত টিকা আছে, এখন আর জট থাকবে না।

জাহিদ মালেক বলেন, দেশে টিকা উৎপাদনের বিষয়টি চলমান আছে। বেসরকারি প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মা এ নিয়ে চীনের সঙ্গে কাজ করছে। যতটুকু জানি, তাদের কাজকর্ম চলমান রয়েছে। তারা যেভাবে প্রতিশ্রুতি দিয়েছেন, আশা করি সেভাবেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন। আমাদের টিকার কোনো কোনো ঘাটতি হবে না। ডিসেম্বরের মধ্যে কেনার মাধ্যমে এবং কোভ্যাক্স থেকে যথেষ্ট পরিমাণ টিকা পাব আমরা।