২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়ালো লাতিন আমেরিকায়


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২২ জুন, ২০২০, ৬:৩৪ অপরাহ্ণ

লাতিন আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২০ লাখ। অঞ্চলটিতে ২১ দিনের ব্যবধানে আরও ১০ লাখ মানুষের করোনা শনাক্ত হলো। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী এই তথ্য দিয়েছে মার্কিন সংবাদ সংস্থা সিএনএন।

লাতিন আমেরিকায় করোনা ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে ব্রাজিলে। তার পরে আছে পেরু, চিলি ও মেক্সিকো। এই চারটি দেশে সংক্রমণ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। দুই দিন আগে ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়ায়, মোট ১০ লাখ ৮৩ হাজার ৩৪১ জন। রোববার একদিনে প্রায় সাড়ে ১৭ হাজার রোগী শনাক্ত হয়েছে।

দুই লাখের বেশি আক্রান্ত হয়েছে পেরু ও চিলি। রোববার একদিনে তিন হাজারের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে পেরুতে, মোট আক্রান্ত ২ লাখ ৫১ হাজার ৩৩৮ জন। একই দিন সাড়ে পাঁচ হাজারের বেশি করোনায় আক্রান্তের খবর দিয়েছে চিলি। তাদের মোট আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ৩৫৫ জন। মেক্সিকোতে আক্রান্ত ১ লাখ ৮০ হাজার ৫৪৫ জন।

এছাড়া কলম্বিয়ায় ৬৮ হাজার ৮৩৬ জন ও ইকুয়েডরে ৫০ হাজার ৬৪০ জনের করোনা পজিটিভ হয়েছে। আর্জেন্টিনায় আক্রান্ত ৪২ হাজার ৭৮৫ জন, ডোমিনিক রিপাবলিকে ২৬ হাজার ৬৭৭, পানামায় ২৬ হাজার ৩০ ও বলিভিয়ায় ২৪ হাজার ৩৮৮ জন।